fbpx
logo

Select Sidearea

Populate the sidearea with useful widgets. It’s simple to add images, categories, latest post, social media icon links, tag clouds, and more.
hello@youremail.com
+1234567890

বিজনেসে ভালো করার কিছু পরামর্শ।

নতুন বিজনেস শুরু করেছেন? তাহলে কিছু ব্যাপারে সঠিক সিদ্ধান্ত গ্রহণ জরুরি। এর মধ্যে আছে লোকবল নিয়োগ, কীভাবে লাভ করা যায় এর উপায় শনাক্ত ইত্যাদি। সেইসঙ্গে প্রাথমিক ঝুঁকি সম্পর্কেও সতর্ক থাকতে হবে। নিচে ব্যবসার ঝুঁকি কমিয়ে সফল হওয়ার কৌশল নিয়ে আলোচনা করা হলো :

 

সঠিক মানুষ বেছে নিন :

 

সব কাজ সবাইকে দিয়ে হয় না। যে মানুষ যে কাজে দক্ষ তাকে সেই কাজই দিতে হয়। অদক্ষ মানুষ নিয়োগ করলে আপনার ব্যবসার সুনাম এমনভাবে নষ্ট হতে পারে, যার ফিরিয়ে আনা দুরূহ। আর তাই ব্যবসায় উন্নতির জন্য দক্ষ কর্মীর বিকল্প নেই।

 

বিজনেসের জন্য হিসেব ম্যানেজ করার জন্য ডিজিটাল মাধ্যম ব্যাবহার করুনঃ

 

একটি ম্যানেজমেন্ট সফটওয়্যার আপনার সময় বাচাবে। প্রতিদিনের হিসেব নিকেশকে করবে আরো সহজ
আপনার প্রতিষ্ঠানের হিসাব নিকাশ আরো সহজে রাখার জন্য ব্যাবহার করতে পারেন সম্পুর্ন অনলাইন বেসড আধুনিক বিজনেস ম্যানেজমেন্ট সফটওয়্যার।

যার মাধ্যমে আপানার প্রতিষ্ঠানের কাজ আরো অনেক সহজে করতে পারবেন। যেকোন স্থান থেকে আপনার প্রতিষ্ঠানের ব্যাবসার আয় ব্যায়ের খোজ রাখতে পারবেন।

আয়ের প্রতিষ্ঠিত উপায় ব্যবহার করুন :

আগে থেকে পরিচিত ও প্রতিষ্ঠিত উপায় ব্যবহার করে আয় বাড়ানোর চেষ্টা করলে তাতে আপনার ঝুঁকি কম হবে। সম্পূর্ণ নতুন ধরনের বিজনেস আইডিয়া নিয়ে এগিয়ে যেতে হলে সে জন্য যথেষ্ট চিন্তাভাবনা ও সময় যেমন ব্যয় করতে হবে তেমন তাতে ঝুঁকিও থাকবে। তাই সুপরিচিত বিষয়ে ব্যবসা করা সুবিধাজনক।

 

 

বিজনেসের ঝুঁকি কমান :

 

বিজনেস শুরু করার সময়ই ঝুঁকির বিষয়টি মাথায় রাখতে হয়। সবকিছু নিয়ন্ত্রণ করা অনেক সময়ই অসম্ভব হয়ে পড়ে। আর এ কারণে ঝুঁকি কমানোর জন্য নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা উচিত। ভালোভাবে চেষ্টা করলে এ বিষয়টিও নিয়ন্ত্রণ করা সম্ভব।

 

 

মানিয়ে নিন :

 

ব্যবসাক্ষেত্রে সব সময় গ্রহণযোগ্য হওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। বিজনেস করতে গেলে প্রতিনিয়ত নানা ধরনের নতুন পরিস্থিতির মুখোমুখি হতে হয়। আর এ পরিস্থিতিতে মানিয়ে নেওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ। যারা সব সময় মানিয়ে নিতে পারে তারা ব্যবসায় সফলতা পায়।

 

ক্রেতার দিকে মনোযোগী হোন :

 

গ্রাহক কিংবা ক্রেতা সব ব্যবসার কেন্দ্রবিন্দু। তাই তাদের সন্তুষ্ট করার জন্য যেকোনো উদ্যোক্তার নজর দেওয়া উচিত। অন্যথায় তা ব্যবসাক্ষেত্রে ব্যর্থতা ডেকে আনতে পারে।

 

 

বৃদ্ধির চেষ্টা :

 

ব্যবসার শুরুতে যদি উপার্জনের সম্পূর্ণ অর্থই ব্যয় করে ফেলা হয় তাহলে প্রতিষ্ঠানের বৃদ্ধি সম্ভব হবে না। এ ক্ষেত্রে তাই সব লাভ উঠিয়ে না নিয়ে বরং কিছু অর্থ ব্যয় করে প্রতিষ্ঠানের বৃদ্ধির জন্য চেষ্টা করা উচিত।

 

আগে থেকে চিন্তাভাবনা :

 

যেকোনো ব্যবসা শুরুর আগেই এ সম্পর্কে নানা সুবিধা-অসুবিধা কিংবা প্রতিদ্বন্দ্বীদের অবস্থা সম্পর্কে চিন্তাভাবনা করা উচিত। অনেকেই ব্যবসায় নামার পর নানা প্রতিবন্ধকতা সম্পর্কে জানতে পেরে ব্যবসায় নিরুৎসাহিত হন। কিন্তু আগে থেকে বিষয়টি জানা থাকলে ব্যবসায় সফল হওয়া সহজ হয়।

 

সম্ভব হলে অনলাইন মার্কেটিং করুনঃ

 

যে কোন বিজনেসে ভালো করার জন্য দরকার সঠিক মার্কেটিং পরিকল্পনা। যতই ফেসবুক বুস্ট দিন না কেন সঠিক পরিকল্পনা ছাড়া রেজাল্ট হবে শুন্য , তাই সঠিকভাবে ফেসবুক / ডিজিটাল মার্কেটিং করুন । মনে রাখবেন সামনে এগিয়ে যেতে আপনার প্রয়োজন সঠিক স্ট্রেটেজি এবং পরিকল্পনা।

এ সকল সেবা দিতে SOFTGHOR আছে আপনার পাশে আছে।

আমাদের সেবা সমূহ
——————————–

১। বিজনেসের ধরন অনুযায়ী আপনার জন্য বিসনেস প্লান তৈরি করে দেয়া।

২। কিভাবে সঠিক কাস্টমারের কাছে যাবেন করবেন তা এনালাইসিস করা, যাতে করে কম খরচে আপনার বিজনেস প্রসার করা যায়।

৩। সঠিক ভাবে মার্কেটিং গাইড লাইন দেয়া।

৪। প্রোডাক্ট এবং কাস্টমার চাহিদা অনুযায়ী সঠিক মার্কেটিং স্ট্রেটেজি তৈরি করে দেয়া।

এছাড়াও বিজনেস প্ল্যান বা মার্কেটিং প্ল্যান তৈরী করে নিতে আমাদের সাথে যোগাযোগ করতে পারবেন।

 

Nazmus Shakib
1 Comment
  • Parvage Shaikh
    Reply
    Posted at 7:43 PM, 19/05/2020

    আস্ সালামু আলাইকুম

    আমি পারভেজ শেখ
    নদীয়া, পশ্চিমবঙ্গ, ইন্ডিয়া।

    আমি কিছু গ্রোসারিজ পণ্য যেমন গুড়া মসলা, লবন, চানাচুর, মোমবাতি, কলম, ডিটার্জেন্ট পাউডার/সোপ, ধুপকাঠি, ভিনেগার, শরিসার তেল এবং এই ধরণের পণ্য উৎপাদন ব্যাবসা লকডাউন পরবর্তী সময়ে কোলকাতা শহরে শুরু করার সিদ্ধান্ত নিয়েছি। এই সকল পণ্যের মার্কেটিং করবো কিভাবে এবং তার জন্য জনবল কতজন ও কিভাবে ব্যাবহার করবো এ ব্যাপারে যদি একটা সম্পুর্ণ গাইড লাইন দেন আমি খুবই উপকৃত হবো।

Post a Comment

Comment
Name
Email
Website